Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

গৌড় লিঙ্ক এক্সপ্রেসে আগুন, আতঙ্ক, ট্রেন চলাচল ব্যাহত 

সংবাদদাতা, বালুরঘাট: বুধবার শেষরাতে শিয়ালদহ-বালুরঘাট গৌড়লিঙ্ক এক্সপ্রেসের ট্রেনের কামরার নীচে আগুন লাগায় শোরগোল পড়ে যায়। ওই ঘটনায় ট্রেনে থাকা যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক তৈরি হয়। রেলকর্মীদের তৎপরতায় প্রথমে সেই আগুন নেভানো হয়। পরে ক্ষতিগ্রস্ত কামরা বাদ দিয়েই বাকি ট্রেনটি রওনা দেয় মালদহ হয়ে বালুরঘাটের দিকে। 
বিশদ
মিষ্টির দোকানের পাটিসাপটা ও মেলার রকমারি পিঠের স্বাদে মেতেছে ইংলিশবাজার 

সংবাদদাতা, ইংলিশবাজার: পেটে খেলে তবেই তো ‘পিঠে’ সইবে। আর সপ্তাহ খানেক বাদেই পৌষ সংক্রান্তি। তার আগে ইংলিশবাজারের একাধিক মিষ্টির দোকানগুলিতে চুটিয়ে বিক্রি হচ্ছে পাটিসাপটা। বিক্রেতা এবং পিঠে ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেল, সময়ের অভাব আজকাল অনেকের বাড়িতেই পিঠে বানানো হয় না।  
বিশদ

10th  January, 2020
পিকনিকের ভরা মরসুমে আদিনা পরিচ্ছন্ন রাখতে নজর রাখছেন মহিলারা 

সংবাদদাতা, গাজোল: গত বছর ডিসেম্বর মাসের মাঝামাঝি সময় থেকে জাঁকিয়ে শীত পড়ার সঙ্গে সঙ্গেই মালদহে শুরু হয়ে গিয়েছে পিকনিকের মরসুম। এই আমেজ থাকবে জানুয়ারি মাসের শেষ পর্যন্ত। পিকনিক পার্টির ভিড় বাড়তে শুরু করেছে আদিনা ডিয়ার পার্কে। 
বিশদ

10th  January, 2020
বিদ্যুতের কেবল বসাতে শহরজুড়ে রাস্তা খোঁড়া, দুর্ভোগে বাসিন্দারা 

বিএনএ, কোচবিহার: কয়েকদিন ধরেই কোচবিহার শহরের কিছু ব্যস্ত রাস্তা সকাল থেকে দুপুর গড়িয়ে সন্ধ্যাতেও যানজটে অবরুদ্ধ হয়ে থাকছে। অফিস টাইমে ব্যস্ত ওইসব রাস্তা হেঁটেও পারাপার হওয়া দুষ্কর হয়ে উঠছে। মূলত ওসব রাস্তার ধারে সম্প্রতি মাটি কেটে বিদ্যুতের কেবল বসানো হয়েছে। তাতে ওইসব এলাকা এবড়োখেবড়ো হয়ে আছে।  
বিশদ

10th  January, 2020
৪০০০ লিটার চোলাই নষ্ট করল রায়গঞ্জ থানার পুলিস 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ থানার অন্তর্গত বিরঘই গ্রাম পঞ্চায়েতের বুধর এলাকায় প্রায় ৪০০০ লিটার চোলাই মদ নষ্ট করল পুলিস। বেশ কিছু চোলাই বানানোর সামগ্রী সহ তিনজনকে গ্রেপ্তার করেছে রায়গঞ্জ থানার পুলিস। ধৃতদের নাম মঞ্জল চোরে, তাপস দাস ও পিন্টু দাস। 
বিশদ

10th  January, 2020
সিএএ’র সমর্থনে দিনহাটায় পদযাত্রা 

সংবাদদাতা, দিনহাটা: সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) সমর্থনে দিনহাটা শহরে পদযাত্রা করল রাষ্ট্রবাদী নাগরিক মঞ্চ। বৃহস্পতিবার দিনহাটা স্টেশন সংলগ্ন এলাকা থেকে এই পদযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন এলাকা পরিক্রমা করে ফের স্টেশনের কাছে গিয়ে শেষ হয়। 
বিশদ

10th  January, 2020
সিএএ ও এনআরসি নিয়ে প্রচারে নামলেন রাজু বিস্তা 

সংবাদদাতা, নকশালবাড়ি: বৃহস্পতিবার শিলিগুড়ি মহকুমার বিভিন্ন ব্লকে সিএএ ও এনআরসি নিয়ে প্রচারে নামলেন দার্জিলিংয়ের সংসদ সদস্য রাজু বিস্তা। এদিন মহকুমার বিভিন্ন এলাকায় সিএএ এবং এনআরসি’র সমর্থনে তিনি জনসভার পাশাপাশি পদযাত্রা করেন।
বিশদ

10th  January, 2020
টিম পিকের পাল্টা বিজেপির কৌশল ‘বুথে বুথে অমিত’ 

সৌম্য দে সরকার, মালদহ, সংবাদদাতা: নির্বাচনী লড়াইয়ে তৃণমূল কংগ্রেসের স্ট্র্যাটেজি তৈরি করে দিচ্ছেন পেশাদার ভোটকৌশলী প্রশান্ত কিশোর। মূলত পিকে ও তাঁর টিমের পরামর্শেই ‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে ঝাঁপিয়েছে তৃণমূল। এবার তৃণমূলকে রুখতে পাল্টা টিম তৈরি করতে চলেছে বিজেপিও। 
বিশদ

10th  January, 2020
এনআরসি’র পক্ষে, সিএএ’র বিরোধিতায়
শক্তিপ্রদর্শন করতে আগামী সপ্তাহে কোচবিহারে লক্ষাধিক লোক নিয়ে মিছিলের ডাক গ্রেটার, কেপিপি’র 

সংবাদদাতা, দিনহাটা: বিধানসভা ভোটের আগে নিজেদের শক্তি প্রদর্শন করতে এনআরসির এবং সিএএ’কে হাতিয়ার করে গ্রেটার ও কেপিপি আন্দোলনে নামতে যাচ্ছে।  বিশদ

10th  January, 2020
ভগিনী নিবেদিতা সাজবে সংখ্যালঘু ছাত্রীরা
সম্প্রীতির বার্তা দিতে মডেল মাদ্রাসার শতবর্ষ উদযাপনের শরিক রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীরা 

সংবাদদাতা, মালদহ: দেশজুড়ে সক্রিয় হয়ে ওঠা ধর্মীয় বিভেদের আবহে এক ভিন্ন বার্তা দিতে চলেছে মালদহের শতাব্দী প্রাচীন মাদ্রাসা। মালদহ মডেল মাদ্রাসার শতবর্ষ উদযাপনে শরিক হতে চলেছেন রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীরা। ধর্মীয় উদারতা ও ভ্রাতৃত্ব বোধের উন্মেষে এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন আপামর জেলাবাসী। 
বিশদ

10th  January, 2020
কোচবিহারে বিএসএনএলের টিডিএম অফিস থাকবে কি না জল্পনা, নথি চেয়ে পাঠিয়েছে ওপর মহল 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের বিএসএনএল দপ্তরের বেশকয়েক বছরের নথি চেয়ে পাঠিয়েছে দপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। সেখানে বিগত বছরগুলিতে কোচবিহার বিএসএনএল দপ্তরে আয়-ব্যয়ের ফারাক কত হয়েছে, ল্যান্ডলাইন, মোবাইল, ব্রডব্রান্ড পরিষেবার সংযোগ প্রভৃতি আগের থেকে কতটা কমেছে সেই সমস্ত বিষয় উঠে এসেছে।  
বিশদ

10th  January, 2020
চা বাগানের শ্রমিকদের স্বাস্থ্যসাথী প্রকল্পের অধীনে আনতে নবান্নে চিঠি পাঠাবে জেলা প্রশাসন 

মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: স্বাস্থ্যসাথী প্রকল্পে চা শ্রমিকদের আওতাভুক্ত করার জন্য জলপাইগুড়ি জেলা প্রশাসন নবান্নে চিঠি লিখবে। ডুয়ার্স সহ জেলার বিস্তীর্ণ এলাকায় একাধিক চা বাগান রয়েছে। বাগানের শ্রমিকদের স্বাস্থ্য পরিষেবা পেতে সমস্যার মধ্যে পড়তে হয়।  
বিশদ

10th  January, 2020
সাধারণতন্ত্র দিবসের আগেই হলদিবাড়ি শহরকে প্লাস্টিক মুক্ত করার পরিকল্পনা 

বিএনএ, জলপাইগুড়ি: সাধারণতন্ত্র দিবসের আগেই হলদিবাড়ি পুরসভাকে প্লাস্টিক মুক্ত করার পরিকল্পনা নিল প্রশাসন। বৃহস্পতিবার হলদিবাড়ি পুরসভায় ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করে পুর কর্তৃপক্ষ। শীঘ্রই এনিয়ে প্রচারে নামবে পুর কর্তৃপক্ষ। ২৬ জানুয়ারির পর প্লাস্টিক বিরোধী কড়া অভিযানে নামা হবে বলে প্রশাসন জানিয়েছে। 
বিশদ

10th  January, 2020
কুমারগঞ্জ থেকে শিক্ষা নিয়ে ছাত্রীদের আত্মরক্ষার প্রশিক্ষণ দেবে পুলিস 

সংবাদদাতা, গঙ্গারামপুর: কলেজ ছাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে সুকন্যা প্রকল্পে আত্মরক্ষামূলক প্রশিক্ষণ দেওয়ার কথা ভেবেছে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিস। বৃহস্পতিবার জেলার মধ্যে প্রথম বুনিয়াদপুর কলেজে শুরু হলো এই প্রশিক্ষণ। জানা গিয়েছে, আগামী দিনে জেলা পুলিসের উদ্যোগে জেলার প্রতিটি কলেজে এই প্রশিক্ষণ দেওয়া শুরু হবে।  
বিশদ

10th  January, 2020
আলিপুরদুয়ারে ক্রিকেট লিগে জিতল যুব সঙ্ঘ, রেলওয়ে স্পোর্টিং  

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা ক্রীড়া সংস্থা পরিচালিত সুপার ডিভিশন ও প্রথম ডিভিশন ক্রিকেট লিগের বৃহস্পতিবারের খেলায় জিতল যুব সঙ্ঘ ও ডিভিশনাল রেলওয়ে স্পোর্টিং ক্লাব। এদিন শহরের টাউন ক্লাবের মাঠে সুপার ডিভিশনের খেলায় অনুভব ফাউন্ডেশনকে ১ উইকেটে হারায় যুব সঙ্ঘকে। 
বিশদ

10th  January, 2020

Pages: 12345

একনজরে
 তেহরান, ১১ জানুয়ারি (এএফপি): ইরানের ছোঁড়া ক্ষেপণাস্ত্রের আঘাতেই ভেঙে পড়েছিল ইউক্রেনের বিমান। প্রাণ হারিয়েছিলেন ১৭৬ জন। দুর্ঘটনার পর থেকেই ইরানের হামলার তত্ত্বই উঠে আসছিল। প্রথম থেকেই তা অস্বীকার করছিল তারা। কিন্তু, শনিবার বিবৃতি জারি করে দায় স্বীকার করে নিয়েছে তেহরান। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যস্ত কর্মসূচির মধ্যেও রাজ্যের শিল্পপতিদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন দু’টি বণিকসভার প্রতিনিধি দলের সঙ্গে আলাদা করে দেখা করেন তিনি। ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের তরফে এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন সঞ্জীব গোয়েঙ্কা, হর্ষ নেওটিয়া, মায়াঙ্ক ...

 অভিমন্যু মাহাত, নৈহাটি, বিএনএ: দেবক গ্রামের ১৫০টি বাড়িতে মজুত রয়েছে বিস্ফোরক দ্রব্য। পুলিস এখনও গ্রামের একাংশে ঢুকতেই পারেনি। বিস্ফোরক দ্রব্য উদ্ধার হওয়া নিয়ে চিন্তিত পুলিস কর্তারাও। দেবক গ্রামে বিস্ফোরক দ্রব্য মজুত নিয়ে শাসক দল ও বিজেপির মধ্যে রাজনৈতিক তরজাও শুরু ...

 বেঙ্গালুরু, ১১ জানুয়ারি: শনিবার ৪৭ বছরে পা দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়। স্বাভাবিক ভাবেই গোটা বিশ্ব থেকেই অগুনতি শুভেচ্ছা বার্তা পাচ্ছেন ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯৫.২৮ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
11th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৫২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯, ১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ পৌষ ১৪২৬, ১২ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৩৪/৩৩
রাত্রি ৮/১২। পুষ্যা ১৩/৩৬ দিবা ১১/৫০। সূ উ ৬/২৩/২, অ ৫/৬/১৯, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/১৪
মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১২/১১ গতে ১/৫৭ মধ্যে পুনঃ ২/৫০ গতে উদয়াবধি, বারবেলা ১০/২৪
গতে ১/৪ মধ্যে, কালরাত্রি ১/২৩ গতে ৩/৩ মধ্যে। 
২৬ পৌষ ১৪২৬, ১২ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৩৯/৪৪/২৯ রাত্রি ১০/১৮/৫২। পুষ্যা ১৮/৪৮/৪৯ দিবা ১/৫৬/৩৬। সূ উ ৬/২৫/৪, অ ৫/৫/৫৫, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৩ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২
গতে ৯/২৮ মধ্যে ও ১২/৯ গতে ১/৫৫ মধ্যে ও ২/৪৯ গতে ৬/২৫ মধ্যে। কালবেলা ১১/৪৫/২৯ গতে ১/৫/৩৬ মধ্যে, কালরাত্রি ১/২৫/২৩ গতে ৩/৫/১৭ মধ্যে । 
মোসলেম: ১৬ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভদ্রেশ্বরে টোটোচালকের মানিব্যাগ ফেরাল ৫ম শ্রেণীর ছাত্র 
আজ দুপুরে ভদ্রেশ্বরের রাস্তায় একটি মানিব্যাগ কুড়িয়ে পায় ৫ম শ্রেণীর ...বিশদ

09:57:00 PM

কোচবিহারে ইঞ্জিনিয়ারিং কলেজের ছাদ থেকে পড়ে মৃত্যু ছাত্রের 
রহস্যজনকভাবে কোচবিহারের এক ইঞ্জিনিয়ারিং কলেজের ছাদ থেকে পড়ে মৃত্যু হল ...বিশদ

06:37:02 PM

বিজেপির পশ্চিম মেদিনীপুরের জেলা সভাপতির দায়িত্ব পেলেন সমিতকুমার দাস

04:56:00 PM

জম্মু ও কাশ্মীরের ত্রালে পুলিসের গুলিতে হত ৩ জঙ্গি, উদ্ধার অস্ত্রশস্ত্র 

04:12:42 PM